সেরা রান্নার ইউটিউব চ্যানেল|Best Cooking Youtube Channels

by

যে রাঁধে সে চুল ও বাঁধে, কিন্তু শুধু তাই নয় সংসারের অনেক দায়িত্ব ও থাকে তারই কাঁধে।

বহুদিন ধরে গৃহবধূদের অভিযোগ ছিল যে তারা সারাদিন সংসারের হেঁশেল ঠেলা সত্ত্বেও প্রাপ্য সম্মান তারা পাননা যেহেতু তারা অর্থ উপাৰ্জন করেন না।

আবার যেসব কর্মরতা মহিলারা অর্থ উপার্জন করেন তাদের রান্না করবার মতো সময় থাকে না।

কিন্তু যদি রান্না করতে করতেই টাকাও রোজগার করা যেত তাহলে কেমন হতো?

না না, আপনাকে শেফ হতে বলছি না আপনি সাধারণভাবে যেভাবে রোজকার রান্না করেন সেভাবেই রান্না করবেন এবং টাকাও রোজগার করবেন।

ভাবছেন কিভাবে সম্ভব? ইউটিউবের মাধ্যমে। যা অনলাইনে টাকা ইনকাম করার অন্যতম সেরা মাধ্যম।

যেগুলো বললাম কোনোটাই অবাস্তব কিছুই নয়, বহু মহিলাই এখন ইন্টারনেটে রান্নার ভিডিও বানিয়ে অর্থ উপার্জন করছেন।

এবং আপনিও নিজেও হয়তো তাদের ভিডিও দেখে ইতিমধ্যেই বেশ কিছু রেসিপি বাড়িতে রেঁধেও ফেলেছেন।

আজ আমরা দেখে নেব সেরকমই বেশ কিছু সেরা রান্নার ইউটিউব চ্যানেল –

পড়ুন – সেরা বাংলা মোটিভেশনাল ইউটিউব চ্যানেল

সেরা-বাংলা-রান্নার-ইউটিউব-চ্যানেল-best-cooking-youtube-channels-in-bengali

১৯ টি সেরা বাংলা রান্নার ইউটিউব চ্যানেল

১. Popi kitchen with village food

এই চ্যানেলের বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা 5.2M যা আমার জানা বাংলা রান্নার চ্যানেলগুলির মধ্যে সর্বাধিক। প্রায় ৫০০ টি ভিডিও রয়েছে যেগুলি ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে।

সোশ্যাল ব্লেড এর তথ্য অনুযায়ী এই চ্যানেল অন্ততপক্ষে মাসিক ৮ লক্ষ টাকার ও বেশি আয় করে।

এই তথ্য সম্পূর্ণ নির্ভুল হবে তা হয়তো নয় কিন্তু এই চ্যানেলের ভিউ অনুযায়ী এটা নিশ্চিতভাবেই বলা যায় যে এই রান্নার ইউটিউব চ্যানেল মাসে লক্ষাধিক টাকা অবশ্যই আয় করে।

২. Cooking Studio by Umme

2.59M সাবস্ক্রাইবার সহ এই চ্যানেলের ১ মিলিয়নের বেশি ভিউ প্রাপ্ত ভিডিওর সংখ্যা ৯১ টি।

এই চ্যানেলটিও অন্ততপক্ষে মাসিক ৪০০০০-৫০০০০ টাকা আয় করেই।

৩. Aysha Siddika

বাংলাদেশের এই রান্নার ইউটিউব চ্যানেলটির সাবস্ক্রাইবার সংখ্যা 2.16M এবং ১০৭ টি ভিডিও রয়েছে যেগুলি ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে।

এই চ্যানেলটির ও মাসিক আয় লক্ষাধিক টাকার কাছাকাছি।

৪. Bangalir Ranna Banna

এই চ্যানেলের মাত্র ৪৭ টি ভিডিও ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে কিন্তু সাবস্ক্রাইবার এর সংখ্যা 2.04M।

তথ্য অনুযায়ী এই চ্যানেলের মাসিক আয় অন্ততপক্ষে ২০০০০-৩০০০০ টাকা।

৫. Mukti’s Cooking World

মুক্তি আফরোজের এই রান্নার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা 2.04M।

এবং ৭৮ টি ভিডিও ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে। মাসিক আয় অন্ততপক্ষে ৮০০০০ টাকা।

৬. Tanhir Paakshala

কলকাতার তহ্নিশিখা মুখার্জী র এই বাংলা রান্নার ইউটিউব চ্যানেলের বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা 1.93 M এবং ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে শতাধিক ভিডিও।

এই চ্যানেলের মাসিক আয় দেড় লক্ষ টাকারও বেশি।

৭. RB Kitchen

1.91M সাবস্ক্রাইবার সহ এই বাংলাদেশের রান্নার ইউটিউব চ্যানেলটি চালান রেশমা। তার ৮৭ টির ও বেশি ভিডিও ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে। এই চ্যানেলটিও মাসে লক্ষাধিক টাকা আয় করে।

৮. Elisa’s Cooking Recipes

ইউটিউবের এই রান্নার চ্যানেলটির সাবস্ক্রাইবার সংখ্যা 1.87M এবং ৯৩টি ভিডিও ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে। এই ইউটিউব চ্যানেলটির আয় ও আগের চ্যানেলটির সমতুল্য।

৯. Bong Eats

Bong Eats নামক রান্নার ইউটিউব চ্যানেলটি চালান সপ্তর্ষি চক্রবর্তী ও ইনসিয়া পুনাওয়ালা। এই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা 1.55M এবং ৬৩টি ভিডিও ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে।

এই রান্নার ইউটিউব চ্যানেলের বহু ভিডিওতেই আপনি শুধুমাত্র ব্যাকগ্রাউন্ড মিউজিক এর সাথে রান্না করা দেখতে পারবেন। চ্যানেলটির মাসিক আয় অন্ততপক্ষে ৫০০০০ টাকা।

১১. রুমানার রান্নাবান্না

বাংলাদেশী খাদ্যপ্রেমী দের জন্য করা রুমানার রান্নাবান্না চ্যানেলের ৩৭ টি ভিডিও ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে এবং সাবস্ক্রাইবার সংখ্যা 1.43M। চ্যানেলটির মাসিক আয় ২০০০০ টাকা।

১২. FnF Cooking

৪৭ টি ভিডিওতে ১ মিলিয়নের বেশি ভিউ সহ এই কুকিং ইউটিউব চ্যানেলটির সাবস্ক্রাইবার সংখ্যা 1.39M এবং মাসিক আয় অন্ততপক্ষে ৮০০০০ টাকা।

১৩. Recipes by Sheza’s Mom

দেশ বিদেশের নানা রান্না পাবেন এই চ্যানেলে যার সাবস্ক্রাইবার সংখ্যা 1.23M এবং ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে এমন ভিডিও আছে ৪৯ টি। মাসিক ইনকাম ৪০০০০ টাকার কাছাকাছি।

১৪. Shampa’s Kitchen

আপনি যদি ভারতীয় অর্থাৎ পশ্চিমবঙ্গের অধিবাসী হয়ে থাকেন তাহলে কলকাতার শম্পা দেবনাথের ভিডিও কখনো না কখনো দেখেই থাকবেন কারণ বেশি কিছু রেসিপি সার্চ করলে এই চ্যানেলের ভিডিওই সবার আগে আসে।

বিভিন্ন স্বাস্থ্যকর রেসিপির ভিডিও সহ এই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা 1.18M , এবং ২৭ টি ভিডিও ১ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে। মাসে অন্তত ৪০০০০ টাকা আয় হয় এই চ্যানেলের।

১৫. Farjana’s Recipe

বাংলাদেশের এই রান্নার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা 1.14M এবং ২৭ টি ভিডিওতে প্রাপ্ত ভিউ ১ মিলিয়নের অধিক। ইউটিউব চ্যানেলটির মাসিক ইনকাম অন্তত ২০০০০ টাকা।

১৬. Enjoy Amar Rannaghor

বাংলাদেশি এই রান্নার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার 1.07M, ২৫টি ভিডিও তে ভিউ ১ মিলিয়ন+ এবং ইনকাম আনুমানিক ২০০০০ টাকা প্রতি মাহিনা।

১৭. My Cooking House

এই 1.02M সাবস্ক্রাইবার এর রান্নার চ্যানেলটিও বাংলাদেশের এবং ১ মিলিয়নের অধিক ভিউ পেয়েছে ২৮ টি ভিডিও। মাসিক আয় আনুমানিক ১৭০০০-২০০০০ টাকা।

১৮. Janatar Ranna Ghor

768k সাবস্ক্রাইবার রয়েছে এই কুকিং ইউটিউব চ্যানেলটিতে এবং ২১ টি ভিডিওতে ভিউ রয়েছে ১ মিলিয়নের অধিক। আনুমানিক মাসিক ইনকাম ১০০০০ – ১৫০০০ টাকা।

১৯. Atanur Rannaghar

যদিও মহিলারাই কুকিং ইউটিউব চ্যানেলের ক্ষেত্রে এগিয়ে রয়েছেন তবুও ভুলে গেলে চলবে না যে রান্নায় পুরুষরাও কিছু কম যান না।

আর তারই প্রমাণ 1.24M সাবস্ক্রাইবার সহ শেফ অতনুর এই রান্নার ইউটিউব চ্যানেল। ৫৭ টি ভিডিও তে ভিউ ১ মিলিয়নের বেশি। অতনুর রান্নাঘরের মাসিক ইনকাম প্রায় ৩ লক্ষ টাকা।

বিশেষ দ্রষ্টব্য – এই রান্নার ইউটিউব চ্যানেলগুলির ইনকাম সংক্রান্ত তথ্য সোশ্যাল ব্লেড তথ্যের উপর নির্ভর করে লেখা যা সম্পূর্ণ নির্ভুল হবে এরকম ভাবার কোনো কারণ নেই। কোনো চ্যানেলের ইনকাম সঠিকভাবে তখনই জানা সম্ভব যদি সেই চ্যানেলের ক্রিয়েটর তা শেয়ার করে থাকে।

আশা করা যাক এই চ্যানেলগুলি যথেষ্ট আপনাকে নিজের রান্নার ইউটিউব চ্যানেল খোলার উৎসাহ দেওয়ার জন্য।

ভেবে দেখুন যদি এতগুলি চ্যানেল মিলিয়নের উপর সাবস্ক্রাইবার পেয়ে থাকে তার মানে ভালো রান্নার রেসিপির এবং রন্ধন প্রণালী জানার চাহিদা কতটা।

আর যদি চ্যানেল না খুলতে চান তাহলেও এই চ্যানেলগুলি দেখে পছন্দসই পদ রেঁধে ফেলুন আর পেটপুরে খেয়ে এই নিবন্ধটি অন্যান্য খাদ্যরসিক দের সাথে শেয়ার করে ফেলুন।

ডিজিটাল মার্কেটিং কি ?

এস ই ও কি? এস ই ও কিভাবে করে?

DMCA.com Protection Status

Spread the love

Leave a Comment

error: Content is protected !!